আজ মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ ইং | ৫ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ

৪ থেকে ৬ মে এসএসসি ও দাখিল পরীক্ষার ফলাফল প্রকাশের সম্ভাব্য তারিখ

অনলাইন ডেস্ক
প্রকাশিতঃ ২৫ এপ্রিল ২০১৯ সময়ঃ সকাল ৮ঃ০০
৪ থেকে ৬ মে এসএসসি ও দাখিল পরীক্ষার ফলাফল প্রকাশের সম্ভাব্য তারিখ

দিদার, বিশেষ প্রতিনিধি:

 

শিক্ষা মন্ত্রণালয় এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশের সময় নির্ধারণ করেছে। আগামী ৪ থেকে ৬ মে সময় নির্ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফল প্রকাশের প্রস্তাবনা পাঠানো হয়েছে হয়েছে বলে তথ্য পাওয়া গেছে।

 

প্রধানমন্ত্রী সম্মতি জানালে ওই সময়ের মধ্যেই মন্ত্রণালয় থেকে ফল প্রকাশের জন্য চূড়ান্ত তারিখ নির্ধারণ করা হবে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (সরকারি বিদ্যালয়) নাজমুল হক।

 

আজ বুধবার তিনি সংবাদ মাধ্যমে জানান, “আন্তঃশিক্ষা বোর্ড থেকে এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশের জন্য ৪ থেকে ৬ মে সম্ভাব্য সময় উল্লেখ করে একটি প্রস্তাবনা পাঠানো হয়েছে। সেই প্রস্তাবনা অনুমোদনের জন্য প্রধানমন্ত্রীর দফতরে পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রী যেদিন সময় দেবেন সে দিনই ফল প্রকাশের জন্য চূড়ান্ত তারিখ ঘোষণা করা হবে।”

 

অপরদিকে আন্তঃশিক্ষা বোর্ডের সমন্বয়ক ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক বলেন, “এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশের সব প্রস্তুতি ইতিমধ্যে চূড়ান্ত হয়েছে। আগামী ৪ থেকে ৬ মে ফল প্রকাশের প্রস্তাব শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।”

 

তিনি আরো বলেন, “পরীক্ষা শেষে ৬০ দিনের মধ্যে ফল প্রকাশের কথা থাকলেও সামনে রোজা আসার কারণে একটু আগেভাগেই ফল প্রকাশের প্রস্তাব করা হয়েছে।”

 

উল্লেখ্য,গত ২ ফেব্রুয়ারি থেকে এসএসসি পরীক্ষা শুরু হয়। ২৬ ফেব্রুয়ারি থেকে ১৬ মার্চ পর্যন্ত ব্যবহারিক পরীক্ষা শেষ হয়। এ পরীক্ষায় সারাদেশে মোট ২১ লাখ ৩৫ হাজার ৩৩৩ জন পরীক্ষার্থী অংশ নেয়।এদের মধ্যে এসএসসি পরীক্ষার্থী ১৭ লাখ ১০২ জন, দাখিল ৩ লাখ ১০ হাজার ১৭২ জন পরীক্ষার্থী এবং এসএসসি ভোকেশনালে ১ লাখ ২৫ হাজার ৫৯ জন।

Design & Developed by ProjanmoIT