আজ মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯ ইং | ২ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ

যে কারনে হায়দরাবাদে জায়গা পাচ্ছেন না সাকিব!

মাতৃভূমি ডেস্ক রিপোর্ট
প্রকাশিতঃ ৬ এপ্রিল ২০১৮ সময়ঃ দুপুর ২ঃ২২
যে কারনে হায়দরাবাদে জায়গা পাচ্ছেন না সাকিব!

উইনিং কম্বিনেশন ধরে রাখতেই চলতি আইপিএলে এক ম্যাচ খেলে বাদ পড়লেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।তাছাড়া দেশি খেলোয়াড়দের বেশি করে সুযোগ দেওয়াও সাকিব আল হাসানের বাদ পড়ার অন্যতম আরেকটি কারণ। 

ভারতীয় দলের সাবেক তারকা ক্রিকেটার আইপিএলে হায়দরাবাদের পরামর্শকের ভূমিকা পালন করা  ভিভিএস লক্ষণ সাকিব আল হাসানের বাদ পড়ার পিছনে এসব কারণ উল্লেখ  করেন।

টুর্নামেন্টের নিয়মের কথা উল্লেখ করে লক্ষণ বলেন, এই টুর্নাটুর্নামেন্টের নিয়ম হচ্ছে চারজন বিদেশি খেলাতে পারবেন। দেশি ক্রিকেটারদের বেশি সুযোগ দিতেই এমন নিয়ম। আর এ নিয়ম মানতে গিয়ে সাকিবের মত খেলোয়াড়কে বসিয়ে রাখতে হচ্ছে।

এছাড়া হায়দরাবাদের পরামর্শক ভিভিএস লক্ষণ আরও বলেন, ‘সাকিব যখন যে দলেই খেলে তখন সে দলের জন্য  অনেক গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়ের ভূমিকা পালন করে। হোক সেটা আইপিএল কিংবা বাংলাদেশের জাতীয় ক্রিকেট দল। এমন একজনের  সঙ্গে কাজ করতে পেরে আমি নিজেকে ভাগ্যবান মনে করি।

পাশাপাশি তিনি সানরাইজার্স হায়দারাবাদের টিম কম্বিনেশনের কথা উল্লেখ করে বলেন, আমাদের দলের পরিবেশটাই অন্যরকম। এখানে সবাই উপভোগ করে, সবার মাঝেই দলের জন্য কিছু করার একটা সুপ্ত মানসিকতা থাকে। কিন্তু দল সাজাতে হয় নিয়ম মেনে, আর নিয়ম মানতে গিয়ে যে কেউ বাদ পড়তে পারে।তবে এতে কেউ মন খারাপ করলে দলের পরিবেশ নষ্ট হতে পারে। তবে আমাদের দলে এমনটা হয় না। সবাই সবার জায়গা থেকে দলের জন্য ভালো করতে উদগ্রীব হয়ে থাকে। যা সানরাইজার্সের জন্য  বড় ভাগ্যের ব্যাপার।

Design & Developed by ProjanmoIT