আজ বুধবার, ১৬ অক্টোবর ২০১৯ ইং | ১ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ

পবিত্র ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানালেন গাজীপুরের তরুন সমাজের প্রিয় মূখ মোঃ রকিব সরকার

রমজান সরদার
প্রকাশিতঃ ১ জুন ২০১৯ সময়ঃ রাত ১২ঃ০০
পবিত্র ঈদ-উল-ফিতরের শুভেচ্ছা জানালেন গাজীপুরের তরুন সমাজের প্রিয় মূখ মোঃ রকিব সরকার

পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে গাজীপুরসহ দেশ ও বিশ্বের সকল মুসলমানদের পবিত্র ঈদুল ফেতরের শুভেচ্ছা জানিয়েছেন, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় প্রভাবশালী নেতা , বাংলাদেশ আওয়ামীলীগের ত্রাণ ও সমাজকল্যাণ কেন্দ্রীয় উপ-কমিটি’র সদস্য মোঃ রকিব সরকার।

 

তিনি  পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়ে বলেন, ঈদ সব শ্রেণী পেশার মানুষের মধ্যে গড়ে তোলে সম্প্রীতি, সৌহার্দ্য ও ঐক্যের বন্ধন, এ দিন ধনী-গরীব, নির্বিশেষে সবাই এক কাতারে শামিল হয় এবং ঈদের আনন্দকে ভাগাভাগি করে নেয়। পবিত্র ঈদের আনন্দ বিরাজমান হউক প্রত্যেক ঘরে ঘরে এবং ঈদুল ফিতরের শিক্ষা আমাদেরকে সুন্দর ও সমৃদ্ধ সমাজ গঠনে উদ্বুদ্ধ করুক এ প্রত্যাশা করে মোঃ রকিব সরকার সবার জন্য আনন্দপূর্ণ ও কল্যাণকর পবিত্র ঈদুল ফিতর কামনা করেন।

 

আওয়ামীলীগের ত্রাণ ও সমাজকল্যাণ কেন্দ্রীয় উপ-কমিটি’র সদস্য মোঃ রকিব সরকার বলেন,  ব্যক্তি, সমাজ ও জাতীয় জীবনের সকল ক্ষেত্রে ঈদ-উল-ফিতরের শিক্ষার প্রতিফলন ঘটানোর জন্য সকলের প্রতি আহ্বান জানাই। তিনি বলেন, ‘ঈদ শান্তি, সহমর্মিতা ও ভ্রাতৃত্ববোধের অনুপম শিক্ষা দেয় এবং সাম্য, মৈত্রী ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ করে সকল মানুষকে’।এবারের ঈদ-উল ফিতর ধনী-গরিব নির্বিশেষে সকলের জীবনে আনন্দের বার্তা বয়ে নিয়ে আসুক। পবিত্র এ দিনে  মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে প্রিয় মাতৃভূমি বাংলাদেশ ও মুসলিম উম্মাহর উত্তরোত্তর উন্নতি, সমৃদ্ধি ও অব্যাহত শান্তি কামনা করি।

 

একই সাথে তিনি বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কণ্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে বাংলাদেশ আজ প্রতিটি ক্ষেত্রে উন্নয়ন অগ্রগতির দৃষ্টান্ত স্থাপন করে চলেছে। এরই ধারাবাহিকতায় সমাজের এই উন্নয়ন অগ্রযাত্রায় সবাইকে ঐক্যবদ্ধ হয়ে হিংসা ও হানাহানি ভুলে মানুষ সাম্য, মৈত্রী ও সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হয়ে, ব্যক্তি, সমাজ ও জাতীয় জীবনের সকল ক্ষেত্রে ঈদুল ফিতরের শিক্ষার প্রতিফলন ঘটিয়ে, শিক্ষা- মর্ম অন্তরে ধারণ করে ব্যক্তি ও সমাজ জীবনে কাজে লাগিয়ে, হিংসা-বিদ্বেষ ভুলে ঐক্যবদ্ধ ভাবে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে সমাজকে এগিয়ে নেওয়ার কাজে সকলকে নিয়োজিত হওয়ার আহ্বান জানান মোঃ রকিব সরকার।

 

 

উল্লেখ্য মোঃ রকিব সরকার সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের একজন পরিক্ষিত সৈনিক হিসেবে কৃতিত্বের স্বাক্ষর রেখে চলেছেন । দীর্ঘদিন যাবত নেতৃত্ব দিয়ে আসছেন রাজপথের সকল আন্দোলনে অগ্রভাগে, সেই সাথে ছাত্র ও যুব সমাজসহ দল-মত, বয়স, ধর্ম-বর্ণ, নির্বিশেষে সকল মানুষের দুঃখ- দূর্দশায়, সামাজিক অনুষ্ঠান এবং দলের সকল কর্মসূচীতে বলিষ্ঠ ভাবে অংশগ্রহন করে আসছেন।

 

আরও উল্লেখ্য যে তিনি কেন্দ্রীয় ছাত্রলীগের নেতা থাকা অবস্থায় রোটন মুক্তি আন্দোলনে অগ্রভাগে ছিলেন। ১/১১ এর সংকটময় সময়ে নেত্রীর মুক্তি আন্দোলনের সময় তার ভূমিকা ছিলো অপরিসীম। তিনি দলীয় সকল কর্মসূচীতে বঙ্গবন্ধু আদর্শের একজন নিবেদিত কর্মী হিসেবে সর্বদা তার বিশাল কর্মী বাহিনী, সমর্থক সহ অংশ গ্রহণ করে যাচ্ছেন। শুধু তাই নয় অসংখ্য সামাজিক, শিক্ষা, ধর্মীয় প্রতিষ্ঠানের সাথে জড়িত থেকে সমাজের অসহায়, দূর্বল মানুষের জন্য কাজ করে যাচ্ছেন তিনি ।  দক্ষ ও মেধাবী সমাজ গঠনের লক্ষ্যে শিক্ষা বিস্তারের ক্ষেত্রে তিনি নিরলস চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তিনি বহু শিক্ষা প্রতিষ্ঠানের আজীবন দাতা সদস্য এবং উপদেষ্টা হিসাবে দায়িত্ব পালন করছেন। তাছাড়া শিক্ষা প্রতিষ্ঠানের মান উন্নয়নের জন্য তার প্রচেষ্টা সর্বাত্মক। এ ছাড়াও মোঃ রকিব সরকার বার্তা সংস্থা ইন্ডিপেন্ডেন্ট নিউজ ২৪ এর প্রধান সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করছেন।

Design & Developed by ProjanmoIT