আজ মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০ ইং | ২৯ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ

জাহাঙ্গীর আলমের ভুলটি ক্ষমার অযোগ্য

জয়নাল হাজারী
প্রকাশিতঃ ৩০ এপ্রিল ২০২০ সময়ঃ সন্ধ্যা ৬ঃ০০
জাহাঙ্গীর আলমের ভুলটি ক্ষমার অযোগ্য

জয়নাল হাজারী॥  গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলমকে বেশ কিছুদিন থেকে খুবই বেপরোয়া এবং অহংকারী মনে হচ্ছিল। গত বছর ডেঙ্গুর প্রাদুর্বাব খুব বেশি বেড়ে গিয়েছিল তখন হঠাৎ করে সিঙ্গাপুর থেকে বিপুল পরিমান কার্যকর ওষধ আমদানি করার ঘোষনা দিয়ে মিডিয়াতে প্রথম দিকে খুব বাহবা পেয়েছিল। পরে দেখা গেল সবই অকার্যকর। তার আমদানি করা কোন কিছুই দেশের কোন কাজে লাগেনি। এই জাহাঙ্গীর ক্রীড়া প্রতিমন্ত্রী রাসেল  মুক্তিযোদ্ধামন্ত্রী মোজাম্মেল হক কিংবা গাজীপুর আ.লীগের সভাপতি আজমত উল্লাহকে কোন প্রকার গুরুত্বই দিতে চান না।

 

 নিজের মধ্যে আগাগোড়াই একটি হামবড়াভাব নিয়ে চলে। ভাবখানা যেন সে গাজীপুরের প্রধানমন্ত্রী। সারাদেশ চলবে এক রকম আর জাহাঙ্গীর আলমের নির্দেশে গাজীপুর চলবে অন্যরকম। মিডিয়াতে স্থান পাওয়ার জন্য লক্ষ নয় কোটি টাকা খরচ করে সে। সারা পৃথিবী যখন মুসলমানদেরকে তারাবি ও জুমার নামাজ ঘরে পড়ার পরামর্শ দিয়েছে তখন এই জাহাঙ্গীর ঘোষণা দিয়েছিল গাজীপুরে মসজিদ খোলা থাকবে এখানে তারাবিও হবে জুমার নামাজও হবে। এই কথার পরে ঠিকই গাজীপুরে জামাত শুরু হয়ে গেলো। এরই মাঝে খবর এলো গাজীপুরে ব্যাপকহারে করোনা বেড়ে গেছে। তখনই জাহাঙ্গীর তার নির্দেশ প্রত্যাহার করে নিয়েছে কিন্তু তার পূর্ব সিদ্ধান্তের কারণে গাজীপুরের কোন মানুষ যদি মৃত্যুবরণ করে এর দায় দায়িত্ব কে নিবে? এর দায়িত্ব অবশ্যই জাহাঙ্গীরকে নিতে হবে।

 

 যদি কোন মৃত ব্যক্তির স্বজন জাহাঙ্গীরের বিরুদ্ধে মামলা করে তাহলে জাহাঙ্গীরের পক্ষে পার পাওয়া কঠিন হবে। এই করোনার সময়ও জাহাঙ্গীর আলম ঘোষণা দিয়েছে সে বিপুল পরিমান করোনার পরীক্ষার কিট আমদানি করেছে চীন থেকে কিন্তু দেখা গেল এই কিটগুলো অকার্যকর। যেখানে প্রয়োজনীয় জিনিসপত্র আমদানি করতে সরকার হিমশিম খাচ্ছে তখন জাহাঙ্গীর আলম বিপুল পরিমান অর্থ ব্যয় করে বিদেশ থেকে কিভাবে এসব আমদানি করে এটা গাজীপুরবাসীর প্রশ্ন? বেশ কিছুদিন থেকে দেখা যাচ্ছে এটিএন বাংলার খবরের আগে জাহাঙ্গীর আলম জনগণকে নসিয়ত করছে।

 

 যেন সে একজন দক্ষ ডাক্তার। এই বিজ্ঞাপনটি দিতে তাকে প্রতিবার টেলিভিশনকে ৫ লক্ষ টাকা দিতে হয়। এভাবে টাকার অপচয় না করে সে এগুলো গরিব, দুঃখী মানুষের মধ্যে এই বিপদের দিনে বন্টন করে দিলেই ভাল করতো। জাহাঙ্গীর আলম ছাড়াও এদেশে আরো অনেক বড় মেয়রেরা আছে কেউ এভাবে বিজ্ঞাপন দিয়ে টাকার অপচয় করে না। আসল কথা হচ্ছে জাহাঙ্গীর আলমের সিদ্ধান্তের কারণে যদি গাজীপুরে করোনা বেড়ে গিয়ে থাকে এবং মানুষ মৃত্যুবরণ করে তার সকল দায়-দায়িত্ব তাকে নিতে হবে। এই ভুলটির কোন ক্ষমা নাই। মনে হয় জাহাঙ্গীরকে এর খেসারত দিতেই হবে। সারা পৃথিবীতে মুসলমানেরা এক নিয়মে চলবে আর বাংলাদেশের গাজীপুরের মুসলমানেরা জাহাঙ্গীরের নির্দেশে চলবে এটা হতে পারে কিনা আমরা বলবো না । এসব নিশ্চয়ই নেত্রীর কানেও গেছে সুতরাং তিনি এ ব্যাপারে যা করার করবেন। প্রধানমন্ত্রী বলেছে এক রকম জাহাঙ্গীর করছে আর একরকম। এত সাহস পেল কোথা থেকে।

 

লেখক উপদেষ্টা বাংলাদেশ আওয়ামী লীগ ও সাবেক সংসদ সদস্য।

সুত্র - http://hazarikapratidin.com

Design & Developed by ProjanmoIT