আজ রবিবার, ২৫ অক্টোবর ২০২০ ইং | ১০ কার্তিক ১৪২৭ বঙ্গাব্দ

করোনা মহামারিতে নিরবে মানুষের পাশে যুবলীগ নেতা কাইসুর রহমান সিদ্দিকী সোহাগ

মোবারক হোসেন ফাহিম
প্রকাশিতঃ ১৬ মে ২০২০ সময়ঃ রাত ৯ঃ০০
করোনা মহামারিতে নিরবে মানুষের পাশে যুবলীগ নেতা কাইসুর রহমান সিদ্দিকী সোহাগ

মোবারক হোসেন ফাহিম: "দানের কল্যাণে বৃদ্ধি পায় ভ্রাতৃত্বের বন্ধন" এমন প্রতিপাদ্যকে সামনে রেখে সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে করোনা বিপর্যয়ে খণ্ডকালীন কর্মহীনদের মাঝে সহায়তা করে যাচ্ছেন ঢাকা মহানগর যুবলীগ উত্তরের উপ-গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক কাইসুর রহমান সিদ্দিকী সোহাগ।

একরাশ হতাসা নিয়ে মানুষ যখন আকাশের দিকে তাকিয়ে এমনত অবস্থায় জননেত্রী শেখ হাসিনার নির্দেশে, যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মাঈনুল হোসেন খান নিখিলের আহ্বানে সাড়া দিয়ে কাজ করে যাচ্ছেন করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের দুয়ারে দুয়ারে। এ কাজে যেমনি আছে জীবন সংসয়ের ঝুঁকি তেমনি দরকার পড়ে উদার মানসিকতার।

এ ব্যাপারে জানতে চাইলে যুবলীগ নেতা কাইসুর রহমান সিদ্দিকী সোহাগ বলেন, " মহান আল্লাহ তায়ালা গোপন দান পছন্দ করেন। তাই আমি করোনার শুরু থেকেই খোঁজ নিতে থাকি শহরের গৃহবন্দী কর্মহীনদের অসুবিধা গুলোর। সরেজমিনে যাওয়ার পর বুঝতে পারলাম আমাদের একটু সহায়তায় প্রাণ ফিরে পেতে পারে তাদের সাধারণ জীবন প্রবাহ।

এপর্যন্ত তিনি প্রায় ২০০০ পরিবারের মাঝে ইফতারি পৌঁছে দিয়েছেন। প্রায় ৫০০ পরিবারের মাঝে গোপনে বাসায় পৌঁছে দিয়েছেন নিত্য প্রয়জনীয় খাদ্য সহায়তা। তিনি আরও বলেন, "সাধারণ মানুষের জন্য মমতাময়ী নেত্রী জননেত্রী শেখ হাসিনা বিভিন্ন সহায়তা প্রদান করলেও দেশের উন্নয়নের অগ্রগতির সাথে কাজ করে যাওয়া সংগঠন গুলোর নেতা কর্মীরা মানবেতর জীবনযাপন করছেন। তাদের অনেকের এমন অবস্থা তারা মুখফুটে কিছু বলতেও পারছেন না আবার অর্থনৈতিক প্রয়োজনীয়তার সাথে পাল্লা দিতে ও পারছেন না। তাই এমন ৫ 'শত নেতা কর্মীর মাঝে গোপনে সহায়তা করেছি"।

সবাই নিজ নিজ এলাকা ও কর্মীদের দিকে নজর দিলেই সম্ভব বড় একটা সংকটময় মূহুর্ত আসার আাগেই সমাজের স্বাভাবিক জীবন অব্যহত থাকবে - এমনটাই মনে করেন এই যুবলীগ নেতা।

Design & Developed by ProjanmoIT