আজ শনিবার, ২৪ অগাস্ট ২০১৯ ইং | ৮ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ

এবার সিনেমায় মাশরাফি!

অনলাইন ডেস্ক
প্রকাশিতঃ ২ মে ২০১৯ সময়ঃ সকাল ৭ঃ০০
এবার সিনেমায় মাশরাফি!

বিশ্বকাপে অংশ নিতে গতকাল সতেরো সতীর্থ নিয়ে দেশ ছেড়েছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

তিনি দেশ ছাড়লেও পিছু ছাড়াতে পাড়েননি হাসপাতালের ঝটিকা পরিদর্শনের আলোচনা। গত ২৫ এপ্রিল নড়াইল আধুনিক সদর হাসপাতালে ঝটিকা সফর করেন স্থানীয় সাংসদ মাশরাফি।

এ ঘটনার পর মাশরাফি সোশ্যাল মিডিয়া ও গণমাধ্যমে বেশ আলোচিত। সোশ্যাল মিডিয়ায় অনেকে ২০০১ সালের ব্লকবাস্টার হিট বলি সিনেমা ‘নায়ক’ এর কেন্দ্রীয় চরিত্রের সঙ্গে মিল খুঁজেছেন মাশরাফির।

ছবিতে অভিনেতা অনিল কাপুর মন্ত্রী হওয়ার পর যেভাবে দেশের হয়ে কাজ করেছেন সংসদ সদস্য মাশরাফির মাঝে ঠিক একই ধরনের প্রবণতা দেখা গেছে।

বিষয়টি বেশ ছুঁয়েছে ঢাকাই ছবি ‘রাত্রির যাত্রী’ এর পরিচালক হাবিবুল ইসলাম হাবিবকে।

সেই কারণেই তিনি বলি সিনেমা নায়কের রিমেক বানাতে চান। আর সেই ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয়ের জন্য মাশরাফিকেই বেছে নিয়েছেন এই পরিচালক।

পরিচালক হাবিবুল ইসলাম হাবিব বলেন, ‘আমি ‘নায়ক’ ছবিটি রিমেক করতে চাই। নায়ক হিসেবে চাই মাশরাফি বিন মুর্তজাকে’।

তিনি বলেন, মাশরাফির মতো দেশের সমস্যা সমাধান করতে এভাবে যদি সংসদ সদস্যরা এগিয়ে আসেন তবে আমাদের দেশে আর কোনো সমস্যা থাকবে না। দেশ বিদ্যুৎ গতিতে এগিয়ে যাবে।

মাশরাফির এই কাজগুলো সবার সামনে তুলে ধরতেই ‘নায়ক’ ছবির রিমেক বানাবেন বলে জানান এই পরিচালক।

তবে সিনেমার নায়কের ভূমিকায় বাস্তবের মানুষটিকেই চান তিনি।

এ ব্যাপারে ছবিতে অভিনয়ের প্রস্তাব দিতে মাশরাফিকে ফোনও করেছিলেন হাবিব।

একটি গণমাধ্যমকে পরিচালক হাবিব বলেন,‘আমি এরই মধ্যে মাশরাফিকে ফোন করেছি। বিশ্বকাপ মিশনে ব্যস্ততার কারণে হয়তো ফোন ধরতে পারেননি তিনি। পরে তাকে এসএমএস করি। আশা করছি,সময় পেলে তিনি আমার সঙ্গে এ বিষয়ে কথা বলবেন।’

সিনেমায় অভিনয় করতে মাশরাফি রাজি হবেন কিনা বা সময় দিতে পারবেন কিনা এমন প্রশ্নে হাবিব বলেন,‘আমি জানি খেলা ও রাজনীতি নিয়ে মাশরাফি অনেক ব্যস্ত একজন মানুষ। তাই তিনি যখন যেভাবে সময় দেবেন, আমি সেভাবেই ছবির শুটিংইয়ের সময় সাজিয়ে নিব।’

তিনি বলেন, ‘ছবি প্রযোজনায় আমার অভিজ্ঞতা রয়েছে। এই ছবিটি আমি নিজে প্রযোজনা করব। ছবিটি তৈরি হয়ে গেলে মাশরাফির এমন সব উদ্যোগ দেখে চলতি সংসদের বাকি সাংসদরাও অনুপ্রাণিত হবেন।’

Design & Developed by ProjanmoIT