আজ মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ ইং | ৫ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ

আগামী শনিবারে দেশে ফিরছেন মোশারফ হোসেন রুবেল

অনলাইন ডেস্ক
প্রকাশিতঃ ১ জানুয়ারী ২০১৯ সময়ঃ দুপুর ১ঃ০০
আগামী শনিবারে দেশে ফিরছেন মোশারফ হোসেন রুবেল

দিদার, বিশেষ প্রতিনিধি:

যে দেশের জাতীয় দলের ক্রিকেটাররা একটি মাত্র ক্রিকেট ম্যাচ জিততে পারলে ভক্ত সমর্থকেরা চারিদিকে রাস্তায় মিছিলে নেমে পড়ে সে দেশের মানুষ যে কতটা ক্রিকেট প্রেমী তা সকলের কাছে খুবই স্পষ্ট।সম্প্রতি বাংলাদেশ ক্রিকেট দলের ব্যাপক উন্নতি হয়েছে এক সময়কার সেই স্বপ্নের সোনার হরিণ নামক ম্যাচ জয়টা এখন নিয়মিত এসে ধরা দেয় টাইগারদের,তাই বাংলাদেশের ক্রিকেটভক্তরাও তাদের নিজেদের চরিত্রে কিছুটা পরিবর্তন এনেছে তার পরেও জাতীয় দলের ক্রিকেটারদের যেকোনো দুঃসময়ে সর্বস্তরের মানুষকে যে ব্যাপকভাবে ব্যথিত করে তোলে তার প্রমান ইতিমধ্যে অনেকবার পাওয়া গেছে। মোশারফ হোসেন রুবেল জাতীয় দলের নিয়মিত ক্রিকেটার না হলেও ঘরোয়া লিগে দুর্দান্ত পারফরম্যান্স করে সকলের কাছে বেশ জনপ্রিয় এবং পরিচিতি লাভ করেছে, সেই প্রিয় ক্রিকেটারের মস্তিষ্কে টিউমারে আক্রান্ত হবার খবর চারিদিকে ছড়িয়ে পড়লে ভক্ত-সমর্থকদের মাঝে ব্যাপক হতাশা নেমে আসে। 

এখন সেই হতাশার মাঝে একমাত্র আশার আলো হচ্ছে মস্তিষ্কের টিউমারে আক্রান্ত ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল এখন শঙ্কামুক্ত। বায়োপসি রিপোর্টে তার মস্তিষ্কে ক্যান্সারের কোনো জীবাণু পাওয়া যায়নি বলে জানা গেছে।

চিকিৎসার জন্য সিঙ্গাপুরে গেলে গত ১৯ মার্চ সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে রুবেলের মস্তিষ্কে সফল অস্ত্রোপচার সম্পন্ন করা হয় কিন্তু এরপরেও তাকে শঙ্কামুক্ত বলার কোন উপায় ছিল না কারণ টিউমারের অবস্থা বুঝতে বায়োপসি রিপোর্টের অপেক্ষায় থাকতে হয়েছিল সবাইকে।

অবশেষে গতকাল মঙ্গলবার সেই রিপোর্ট পাওয়া গেছে। রিপোর্টে জানা গেছে, রুবেলের মস্তিষ্কে ক্যান্সারের কোনো জীবাণু নেই। ফলে এখন তিনি পুরোপুরি শঙ্কামুক্ত।

মোশারফ হোসেন রুবেলের রিপোর্টে বলা হয়েছে,এটা ছিল মিডল গ্রেড টিউমার। তাই তিনি এখন শঙ্কামুক্ত তবে পুরোপুরি সেরে উঠতে রুবেলকে কেমোথেরাপি ও রেডিওথেরাপি উভয়ের সাহায্য নিতে হবে বলে জানানো হয়েছে চিকিৎসকদের পক্ষ থেকে।

পারিবারিক সূত্রে জানা গেছে,আগামী শনিবার রুবেল দেশে ফিরে আসবেন। তবে এক মাস পর অবশ্য আবারো তাকে সিঙ্গাপুর যেতে হবে কেমোথেরাপি ও রেডিওথেরাপির জন্য।

জাতীয় দলের এই ক্রিকেটার বাংলাদেশের হয়ে পাঁচটি ওয়ানডে ও ১১২টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন।এই বাঁহাতি স্পিনার পুরোপুরি সুস্থ হয়ে আবারো মাঠে ফিরে আসবেন,এটাই সকলের প্রত্যাশা।

Design & Developed by ProjanmoIT